বুক টক ও আইডিয়া শেয়ারের প্রাণবন্ত আড্ডায় বিডিএসএফ

Reading Time: 2 minutes

আসন্ন ক্লাসিক বুক সিরিজ পরিচালনার জন্য বাংলাদেশ স্টাডি ফোরামের পক্ষ থেকে কয়েক সেট বই ক্রয়ের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। সেই সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষে আজকে বিডিএসএফ এর একটি ছোট টিম পাঠক সমাবেশে ঘন্টা দুয়েক পায়চারি করে বিভিন্ন কেতাবাদির মধ্যে থেকে প্রয়োজনীয় বইগুলো খুজে বের করার চেষ্টা করেন এবং পড়েন। সেই সাথে কয়েকজন তাদের পছন্দের কেতাবও খরিদ করেন।

পাঠক সমাবেশের প্রকাশকের সাথে বিডিএসএফ টিমের একটি সৌজন্য সাক্ষাত হয়। প্রকাশক বিডিএসএফ টিমকে তাদের কার্যক্রম পরিচালনার জন্য বিশেষ ছাড়ে বই দেওয়ার বিষয়ে মৌখিক সম্মতি প্রকাশ করেন।

ইফতারের পূর্ব মুহূর্তে প্রার্থনারত অবস্থায়

এছাড়াও পাঠক সমাবেশ পরবর্তীতে বিডিএসএফ এর সাথে কিভাবে কাজ করতে পারে সে বিষয়ে বিস্তারিত আলাপ আলোচনার আগ্রহ প্রকাশ করেন। খুব শীঘ্রই পাঠক সমাবেশ বিডিএসএফ টিমের সাথে যুক্ত হবে বলে আশা করা যাচ্ছে।

বিডিএসএফ টিম পাঠক সমাবেশ থেকে সরাসরি ক্যাম্পাসে চলে আসে এবং ইফতার আয়োজনে ব্যস্ত হয়ে পড়ে। ক্যাম্পাসে আসার পর বিডিএসএফ এর ছোট টিমের সাথে যুক্ত হন আরিফুর রহমান, রুকন, সুমন, মাহফুজ, তাহসিন, অরণ্য আরিফের মতো বিদ্যার্থীরা! তাদের অংশগ্রহনে বিডিএসএফ টিম হয়ে ওঠে আরও বেশি প্রাণবন্ত।

বুক টক আলোচনায় মগ্ন বিডিএসএফ টিম

ইফতারের পূর্বে একটি বিশেষ প্রার্থনা পরিচালনা করেন দার্শনিক আরিফুর রহমান। এই প্রার্থনা টি আজকের ইফতারে যোগ করেছে এক বিশেষ মাত্রা। ইফতারের পরেই শুরু হয় বিডিএসএফ নির্ধারিত মঙ্গলবারের বুক টক ও আইডিয়া শেয়ারের গোলটেবিল বৈঠক। যদিও আজকের আলোচনার টেবিল টি ছিল আয়তাকার। আজকের বুক টকে দর্শন, ইতিহাস ও জ্ঞানতত্ত্বের বিভিন্ন বিষয় উঠে আসে এগারোজন সভ্যের আলোচনায়।

উপস্থিত এগারোজনই আলোচনায় গুরুত্বপূর্ণ ইনপুট সংযোজন করেন। সেরা আড্ডার জন্য এগারোজন সংখ্যাটা অসাধারণ।আলোচনার শেষের দিকে আরও কয়েকজন সদস্য বিডিএসএফ টিমের সাথে যোগদান করেন। আজকের ইফতার ও বুক টকের জন্য নির্বাচিত জায়গাটিও ছিল অসাধারণ। সন্ধার একটু পরেই ভাষা ক্যাফের আউটডোর মুখোরিত হয়েছিল একদল তরুণ মেধাবীদের জ্ঞানগর্ভ আলোচনায়।

বুক টক ও আইডিয়া শেয়ার : ৩০ মে, ২০১৭ ইং

Spread the love

Related Posts

Add Comment

error: Content is protected !!